ঢাকাসোমবার , ২৬ ফেব্রুয়ারি ২০২৪
  1. International
  2. অন্যান্য
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. উৎসব
  6. খেলাধুলা
  7. চাকুরী
  8. জাতীয়
  9. দেশজুড়ে
  10. ধর্ম
  11. পরামর্শ
  12. প্রবাস
  13. ফরিদপুর
  14. বিনোদন
  15. বিয়ানীবাজার
আজকের সর্বশেষ সবখবর

প্রবাসে আমাদের ভাবমূর্তি যাচ্ছে কোথায়?

শহীদ আহমদ,উপ-সম্পাদক
ফেব্রুয়ারি ২৬, ২০২৪ ১২:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!


ইউরোপের দেশ পর্তুগাল বর্তমান সময়ে আমাদের সবার কাছে খুবই পরিচিত একটি দেশ।অভিবাসীবান্ধব হওয়ায় ইউরোপের অভিবাসী প্রত্যাশিদের সব সময়ে এখানে ভিড় জমেই থাকে। ইউরোপের অন্যান্য দেশের রাস্তা ঘাটে কাজে কর্মে ডকুমেন্টসসহ ইত্যাদি চেকিং থাকলেও পর্তুগালে তেমন কোনো ডকুমেন্টস চেকিং না থাকায় এখানে আশার পর পরই এক একজন স্বাধীনচেতা হয়ে যে যার মতো করে চলাফেরা ওঠাবসা করেন। আপনার জীবন আপনার ভবিষ্যৎ যেমন ইচ্ছা তেমন করেন এতে করে কারো কোনো আপত্তি বা মাথা ব্যাথা ও সমস্যা নেই।

তবে ইদানিং পর্তুগালের বাংলাদেশী অধ্যুষিত মার্তিম মনিজ রোয়া দো বেনফরমসো এলাকায় প্রতিনিয়ত নিজদের মধ্যে মারামারি হানাহানি যে হারে বাড়ছে তা আমাদের ভবিষ্যৎ কমিউনিটি এবং দেশের ভাবমূর্তি নষ্টের কারন হয়ে দাড়াচ্ছে না তো???

গত সাপ্তাহে একটি মারামারি হাতাহাতির মধ্যে একজন প্রবাসী আহত হয়ে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেন। এবং উক্ত মারামারি হাতাহাতির সময় তার গাড়ির চাবি, মোবাইল এবং নগদ বেশ কিছু টাকাসহ মূল্যবান জিনিস পত্র ছিনিয়ে নেওয়া হয়! উক্ত ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত জানা যায় আহত ব্যক্তি বেশ কয়েকজনের নাম এবং অজ্ঞাত নামে মামলাসহ এদেশে আইনী পদক্ষেপ নিতে যাচ্ছেন ।

উল্লেখ্য বর্তমানে রোয়া দো বেনফরমসো এই এলাকায় বেশ কয়েক শ্রেণির লোকের সমাগম হয়ে যাওয়ায় হযবরল এক অবস্থা। আর এভাবে প্রতিনিয়ত মারামারি হানাহানি চললে আমাদের কমিউনিটি এবং দেশের ভাবমূর্তি দিনদিন নষ্ট হচ্ছে আর হবে।

সাধারণ প্রবাসীদের দাবি এমতাবস্থায় আমাদের কমিউনিটির সিনিয়র সিটিজেনদের এগিয়ে আসতে হবে এবং শক্ত হাতে এসব মোকাবেলা করতে হবে। সে যেই হোক সমাজে এবং কমিউনিটিতে বিশৃঙ্খলা সৃষ্টি করে তাদের কে আশ্রয় প্রশ্রয় না দিয়ে এদেশের আইন কানুন মেনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে। কমিউনিটি কে সুষ্ঠ এবং সুন্দর রাখতে মাঝে মধ্য আমাদেরকে কঠোর হতে হবে।

চলবে….