ঢাকাবুধবার , ৩ জুন ২০২০
  1. International
  2. অন্যান্য
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. উৎসব
  6. খেলাধুলা
  7. চাকুরী
  8. জাতীয়
  9. দেশজুড়ে
  10. ধর্ম
  11. পরামর্শ
  12. প্রবাস
  13. ফরিদপুর
  14. বিনোদন
  15. বিয়ানীবাজার

কাউন্সিলর আজাদ করোনা জয় করে ফিরলেন বাসায়

Link Copied!


করোনা জয় করে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের ২০নং ওয়ার্ডের কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ।

বুধবার দুপুর ৩ টার দিকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাসায় যান তিনি।

হাসপাতাল সূত্র জানায়, ধীরে ধীরে আজাদের শারীরিক অবস্থা উন্নতির দিকে গড়ায়। তিনি অনেকটাই সুস্থ। জ্বর, সর্দি, কাশি এগুলোও নেই তার।

হাসপাতালে ভর্তি হওয়ার পর গত ২৮ মে ফের তার নমুনা সংগ্রহ করা হয় এবং পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ আসে৷ সর্বশেষ গতকাল মঙ্গলবার তৃতীয়বারের মতো তার নমুনা পরীক্ষা করা হয়। এই পরীক্ষায়ও তার নেগেটিভ আসে। তাই আজ তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।

জানা গেছে, কাউন্সিলর আজাদ করোনাক্রান্ত বলে গত ২৪ মে ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় শনাক্ত হন। এরপর থেকে তিনি বাসায় আইসোলেশনে ছিলেন। তবে গত ২৮ মে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় আজাদকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কেবিনে রেখে তাকে অক্সিজেন সরবরাহ করা হয়।

প্রসঙ্গত, সিসিকের টানা চারবারের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ। মহানগর আওয়ামী লীগের আগের কমিটির শিক্ষাবিষয়ক সম্পাদক তিনি। করোনাকালে ব্যাপক ত্রাণ তৎপরতার মাধ্যমে সর্বমহলে প্রশংসিত হন আজাদ। তার স্ত্রী যুক্তরাজ্যের ওয়েস্টহ্যাম্পস্টেড’র কেমডেন কাউন্সিলর নাজমা রহমান।

স্ত্রীকে সাথে নিয়ে করোনার শুরু থেকে মানুষের জন্য কাজ করছেন আজাদ। গভীর রাতে খাদ্যসহায়তা নিয়ে অসহায় মানুষের দরজায় ছুটে গেছেন তারা। তাদের মানবিত তৎপরতায় অসংখ্য খেটেখাওয়া মানুষের মুখে হাসি ফুটেছে।

করোনায় আক্রান্ত হওয়ার একদিন আগেও নিজের এলাকায় গরু জবাই করে দুস্থ মানুষদের মধ্যে বিতরণ করেছেন কাউন্সিলর আজাদুর রহমান আজাদ। করোনার শুরু থেকে মানুষের পাশে থাকার কোনো এক সময় কারও মাধ্যমে তিনি সংক্রমিত হয়েছেন বলে মনে করা হচ্ছে।