ঢাকারবিবার , ২৪ মে ২০২০
  1. International
  2. অন্যান্য
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. উৎসব
  6. খেলাধুলা
  7. চাকুরী
  8. জাতীয়
  9. দেশজুড়ে
  10. ধর্ম
  11. পরামর্শ
  12. প্রবাস
  13. ফরিদপুর
  14. বিনোদন
  15. বিয়ানীবাজার
আজকের সর্বশেষ সবখবর

পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাবেক এমপি পাশা

Link Copied!


আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সকল দেশবাসী ও মুসলিম উম্মাহকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট সমাজসেবক গরীব অসহায় মানুষের একান্ত আপনজন সূখে দুখে যিনি সবার আগে গরীবের পাশে দাড়াঁন সুনামগঞ্জ-(৩) আসনের সাবেক সংসদ সদস্য প্রিন্সিপাল এড. মাওলানা শাহীনূর পাশা চৌধুরী সাবেক এমপি, দেশে এবং প্রবাসে অবস্হানরত বাংলাদেশের জনগণ ও মুসলিম উম্মাহসহ বিশ্ববাসীর শান্তি,কল্যাণ ও সমৃদ্ধি কামনা করেন তিনি।

আজ (২৪মে) রবিবার এক শুভেচ্ছা বাণীতে তিনি এ শুভেচ্ছা জানান।

শুভেচ্ছা বাণীতে তিনি বলেন,দীর্ঘ এক মাস সিয়াম সাধনার মধ্য দিয়ে সংযম ও সহমর্মিতার শিক্ষায় সমুজ্জল ঈদুল ফিতর বিশ্ব মুসলিমের দ্বারে সমুপস্থিত। সারা বিশ্বে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এ বছর ঈদুল ফিতর কিছুটা ভিন্ন আঙ্গিকে উদযাপন করতে হবে। ব্যক্তিগতভাবে স্বাস্থ্য সতর্কতা প্রতিপালনে বিশেষ গুরুত্বারোপ করতে হবে।

তিনি বলেন, ইতিমধ্যে যোগ হয়েছে সাম্প্রতিক আম্ফানের ক্ষয়ক্ষতি। চলমান দুর্যোগ মোকাবলোয় রমজানের ধৈর্য্য ও সহমর্মিতার শিক্ষাকে কাজে লাগাতে হবে। ধনী-গরীবের মধ্যে আনন্দ ভাগাভাগি করার এক মোক্ষম সময় হচ্ছে ঈদুল ফিতর। সহমর্মিতার শিক্ষায় উজ্জীবিত হয়ে সবাইকে সমাজের সুবিধা বঞ্চিত, নির্যাতিত অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে।

তিনি আরো বলেন, সিয়াম সাধনার সংযমের শিক্ষাকে ধারণ করে ব্যক্তি ও সমাজকে কলুষমুক্ত করতে হবে। হত্যা, ধর্ষণ, নির্যাতন, সুদ, ঘুষ, দুর্নীতিসহ সমাজে বিদ্যমান অন্যায়, অসংগতি ও অবিচারের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।  কুরআনকে ব্যক্তি, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে প্রতিষ্ঠার জন্যে সর্বাত্মকভাবে প্রচেষ্টা চালাতে হবে।

তিনি বলেন, পবিত্র ঈদুল ফিতরের এই শুভক্ষণে করোনার প্রাদুর্ভাবে দেশে প্রবাসে সকল মৃত্যুবরণকারীদের জন্য গভীর সমবেদনা জানাচ্ছি এবং আক্রান্ত ও অসুস্থদের আশু সুস্থতা কামানা করছি। পারস্পরিক সহযোগিতা, সহমর্মিতা ও মহান আল্লাহর সাহায্যের মাধ্যমে বিশ্ববাসী চলমান সংকট ও মহাদুর্যোগ উত্তরণে সক্ষম হবে, আশা করি।
করোনা ভাইরাসের কঠিন এই সময়ে শপথ হোক সকলের সারা জীবন যেন আল্লাহর রাহে চলার তাওফিক দেন আমাদের মাওলা।