ঢাকাবুধবার , ১৩ মে ২০২০
  1. International
  2. অন্যান্য
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. উৎসব
  6. খেলাধুলা
  7. চাকুরী
  8. জাতীয়
  9. দেশজুড়ে
  10. ধর্ম
  11. পরামর্শ
  12. প্রবাস
  13. ফরিদপুর
  14. বিনোদন
  15. বিয়ানীবাজার

অবৈধ প্রবাসী কর্মীদের বৈধকরণে পাসপোর্ট নবায়নের কাজে চুক্তি স্বাক্ষরিত..

জান্নাত ইসলাম, বার্তা সম্পাদক
মে ১৩, ২০২০ ১০:১২ অপরাহ্ণ
Link Copied!

অবৈধ প্রবাসী কর্মীদের বৈধকরণে পাসপোর্ট নবায়নের কাজে চুক্তি স্বাক্ষরিত।আজ মানামা অবস্হিত বাংলাদেশ দূতাবাস এক প্রেস বিজ্ঞপ্তিতে এই সুসংবাদ জানানো হয়। দৈনিক ডাক বাংলা ডটকম এর পাঠকদের সুবিধার্থে হুবহু তোলে ধরা হলো:

প্রিয় প্রবাসী,

সুসংবাদ!!!

শুরুতেই ধৈর্য্য ধারনের জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ জানাই।

আপনারা জানেন, বাহরাইন সরকারের সামাজিক দূরত্ব বিষয়ক কঠোর নির্দেশনা পালনের বিষয়ে বাংলাদেশ দূতাবাস অত্যন্ত সতর্ক রয়েছে এবং আপনাদেরকেও সতর্ক থাকার আহ্বান জানিয়েছে, যেন নিয়ম ভঙ্গের কারণে আপনারা পুনরায় বিপদের সম্মুখীন না হন।

সাধারণ ক্ষমা ঘোষণার প্রেক্ষিতে আপনারা যারা বৈধ হওয়ার সুযোগ নেওয়ার লক্ষ্যে পাসপোর্ট নবায়ন করতে চাইছেন, বা পাসপোর্টের মেয়াদ বৃদ্ধির জন্য আবেদন করছেন, করে তাদের পাসপোর্ট সেবা প্রদান দ্রুততার সাথে প্রক্রিয়াকরণের জন্য বাংলাদেশ দূতাবাস ‘ভার্সিটিলো লন্ডন’ নামের একটি সেবা প্রতিষ্ঠান এর সাথে আজ চুক্তি স্বাক্ষর করেছে। আজ ১৩ মে ২০২০ তারিখে বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডঃ মোহাম্মদ নজরুল ইসলাম এবং ভার্সিটিলো লন্ডন এর প্রধান নিবার্হী শেখ খলিফা সালমান আল খলিফা এই চুক্তিতে স্বাক্ষর করেন। এই চুক্তির ফলে ২০ মে ২০২০ তারিখ হতে বাহরাইনের প্রবাসীরা পাসপোর্ট নবায়নের জন্য তাদের আবেদন পত্র এই সেবা প্রতিষ্ঠানটিতে জমা দেবেন এবং বাংলাদেশ দূতাবাসে প্রক্রিয়া শেষে প্রতিষ্ঠানটি থেকে তাদের পাসপোর্ট সংগ্রহ করবেন। শুরুতেই এ প্রতিষ্ঠানটি বাহরাইনে প্রবাসীঘন দুটি এলাকা অর্থাৎ মানামা ও হামাদ টাউনে তাদের শাখা থেকে কাজ শুরু করবে। এবং পর্যায়ক্রমে আরো শাখা খুলবে ।

এই চুক্তির ফলে এই প্রতিষ্ঠান থেকে বাহরাইন পোস্ট অফিসের মত একই সার্ভিস চার্জ দিয়ে সেবা দুটি গ্রহণ করার সুযোগ পাবেন। পরবর্তীতে একই সাথে তারা এল এম আর এ (LMRA) র ভিসা প্রাপ্তির প্রক্রিয়াতেও সুলভ মূল্যে সেবা প্রদান করার চেষ্টা করবে।

আগামী ১৮ মে ২০২০ তারিখে বিজ্ঞপ্তির মাধ্যমে এই সেবা প্রতিষ্ঠান থেকে সেবা গ্রহণের বিষয়ে বিস্তারিত জানানো হবে।

dak bangla logo