ঢাকামঙ্গলবার , ১২ মে ২০২০
  1. International
  2. অন্যান্য
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. উৎসব
  6. খেলাধুলা
  7. চাকুরী
  8. জাতীয়
  9. দেশজুড়ে
  10. ধর্ম
  11. পরামর্শ
  12. প্রবাস
  13. ফরিদপুর
  14. বিনোদন
  15. বিয়ানীবাজার

করোনায় কয়েদির মৃত্যু, সিলেটে ৮০ বন্দি কোয়ারেন্টাইনে..

দৈনিক ডাক বাংলা ডটকম অনলাইন
মে ১২, ২০২০ ১১:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

কারাগারের এক বন্দি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ার ঘটনায় সিলেট কেন্দ্রীয় কারাগার ১-এর ৮০ জন কারাবন্দিকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সোমবার (১১ মে) বিকেলে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনার পর বাদাঘাটে অবস্থিত ওই কারাবন্দি যে করোনা আক্রান্ত ছিলেন মৃত্যুর পরই নিশ্চিত হন হাসপাতাল কর্তৃপক্ষ। সোমবার রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার পর তার করোনার রিপোর্ট পজিটিভ আসে।
স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আানিসুর রহমান জানান, মারা যাওয়া ব্যক্তির বাড়ি কানাইঘাট উপজেলায়। তিনি একটি খুনের মামলায় জেলে যান। গত ৮ মে গুরুতর অসুস্থ হলে তাকে প্রথমে ওসমানী হাসপাতালে নেয়া হয়। করোনা উপসর্গ থাকায় পরে তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়। কারাগারে তার সংস্পর্শে আসা সবার করোনা পরীক্ষা করা হবে বলে তিনি জানিয়েছেন।

এ ব্যাপারে সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার আবু সায়েম বলেন, ওই ব্যক্তিকে গত ৫ মার্চ একটি খুনের মামলায় সিলেট কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। গত ৮ মে অসুস্থ হলে প্রথমে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। করোনার উপসর্গ থাকায় পরে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে নিতে বলেন। সেখানেই চিকিসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
তিনি জানান, ওই কয়েদি যে ওয়ার্ডে ছিলেন সেখানে থাকা প্রায় ৮০ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। কারও মধ্যে কোনো লক্ষণ দেখা দিলে তার নমুনা পরীক্ষা করা হবে। মৃত কয়েদির মরদেহ মঙ্গলবার তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।
dak bangla logo