1. admin@doinikdakbangla.com : Admin :
ওবামার ফোন কল ফাঁস, করোনা ইস্যুতে ধুয়ে দিলেন ট্রাম্পকে! » দৈনিক ডাক বাংলা
শনিবার, ১৯ জুন ২০২১, ০৫:০৭ পূর্বাহ্ন

ওবামার ফোন কল ফাঁস, করোনা ইস্যুতে ধুয়ে দিলেন ট্রাম্পকে!

ডেস্ক রিপোর্ট :দৈনিক ডাক বাংলা
  • প্রকাশের সময়: রবিবার, ১০ মে, ২০২০
  • ১০৯ বার পঠিত

ট্রাম্প যেভাবে করোনা মহামারি মোকাবেলা করছেন তা এককথায় ‘নৈরাজ্যকর’। ফলে মহামারির বিরুদ্ধে লড়তে আমরা ব্যর্থ হচ্ছি। যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্টকে নিয়ে এমন মন্তব্য করলেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। গত শনিবার একটি সূত্র জানায়, প্রশাসনের সাবেক সদস্যদের সঙ্গে এক কনফারেন্স কলে এ মন্তব্য করেন ওবামা।

অথচ ট্রাম্পের সমালোচনা থেকে সবসময় দূরে ছিলেন তিনি। এমনকি যখন করোনা নিয়ে ওবামার সমালোচনা ট্রাম্প করেছিলেন তার জবাবেও কিছু বলেন নি। কিন্তু আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন ঘনিয়ে আসায় ওবামা সক্রিয় হয়ে উঠেছেন। করোনায় আমেরিকায় এ পর্যন্ত ৭৫ হাজারেরও বেশি মানুষ মারা গেছে। ওবামা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৩ হাজার সদস্যের সঙ্গে ওই ফোন কলে সবাইকে ডেমোক্রেট প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন এর পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন ওবামা। আগামী ৩ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।
ওই কলে কি কথা হয়েছে তা প্রথম প্রকাশ করে ইয়াহু নিউজ। পরবর্তীতে রয়টার্স বিষয়টি নিশ্চিত হয় একটি সূত্র থেকে। ওবামা বলেন, ‘আমরা যে যুদ্ধে লড়তে যাচ্ছি তা কোন ব্যক্তি বা দলের বিরুদ্ধে নয় বরং স্বার্থপরতা, বর্ণবাদ, বিভক্তি এবং যারা অন্যদের শত্রু মনেকরে তাদের বিরুদ্ধে। আর এসব প্রবণতা ঢুকিয়ে দেয়া হয়েছে আমেরিকানদের জীবনযাত্রায়। এ মহামারির বিরুদ্ধে দাাঁড়ানোর ক্ষেত্রে আমাদের যে দূর্বলতা এটিও তার একটি কারণ।’

ওবামা বলেন, ‘আমার কি সুবিধা তা দেখব, বাকীরা গোল্লায় যাক- এ ধরণের মানষিকতা একটি উত্তম সরকারের জন্যও মন্দ। এমনকি এটি অত্যন্ত বিশৃংখল ও বিপর্যয়কর, যখন এ ধরণের মানষিকতা কাজ করে। আর তা আমাদের সরকারে এখন ক্রিয়াশীল।’ তিনি বলেন, ‘এ জন্য আমি সিদ্ধান্ত নিয়েছি বাকী যে সময় আছে নির্বাচন পর্যণ্ত ততদিন আমি জো বাইডেনের সঙ্গে কাজ করব এবং তার পাশে থাকব।’

এ ফোন কলের ব্যাপারে কোন মন্তব্য করেনি ওবামা অফিস। তবে হোয়াইট হাউজের তরফ থেকে বলা হয়েছে অসাধারণভাবে করোনা মোকাবেলা করছে ট্রাম্প প্রশাসন।
সূত্র: রয়টার্স

dak bangla logo

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডাক বাংলা

Theme Customized BY LatestNews