1. admin@doinikdakbangla.com : Admin :
ফ্রান্সে করোনা প্রথম আক্রান্ত ডিসেম্বরে, দাবি চিকিৎসকের » দৈনিক ডাক বাংলা
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৯:৫৭ অপরাহ্ন

ফ্রান্সে করোনা প্রথম আক্রান্ত ডিসেম্বরে, দাবি চিকিৎসকের

প্রতিবেদকের নাম
  • প্রকাশের সময়: সোমবার, ৪ মে, ২০২০
  • ৪৭ বার পঠিত

ফ্রান্সে করোনাভাইরাসে প্রথম আক্রান্ত হয়েছে ২০১৯ সালের ২৭ ডিসেম্বর। প্যারিসের অ্যাভিসেনে হসপিটালের নিবিড় পরিচর্যাকেন্দ্রের প্রধান ওয়াইভেস কোহেন স্থানীয় গণমাধ্যম বিএফএম টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে গতকাল রবিবার এ কথা বলেছেন।

তিনি আরো বলেছেন, লক্ষণ থাকা অবস্থায় ২৪ জন রোগীকে পরীক্ষা করে দেখা হয়। তবে ফ্লু জাতীয় ভাইরাসে নেগেটিভ ফল আসে। তবে তাদের মধ্যে পুরুষ একজন রোগীকে জানুয়ারিতে আবারো পরীক্ষা করার পর করোনাভাইরাস পজিটিভ আসে।

করোনাভাইরাসে প্রথম শনাক্ত রোগীরও এক মাস আসে সেই পুরুষ রোগীর মধ্যে করোনাভাইরাসের লক্ষণ ছিল ২৭ ডিসেম্বর ২০১৯ সালে। সে অবস্থাতেই তার ফ্লু পরীক্ষা করা হয়েছিল।

চিকিৎসক কোহেন আরো বলেন, ১৫ দিন ধরে অসুস্থ থাকা অবস্থায় ওই রোগীর দুই শিশুও আক্রান্ত হয়। তবে সুপারমার্কেটে মাছের দোকান চালানো স্ত্রী আক্রান্ত হয়নি।

প্রথমে ওই নারীকে জিজ্ঞাসাবাদ করা হয়, তিনি চীন থেকে আমদানি করা মাছ বিক্রি করেন কিনা সে ব্যাপারে। তবে পরে জানা যায়, তিনি কেবল ফ্রান্সের বাজারে পাওয়া মাছ বিক্রি করেন। আর তিনি নিজে আক্রান্তও হননি।

বিশেষজ্ঞরা মনে করছেন, ওই নারীর স্বামীই সম্ভবত প্রথম করোনা রোগী। বর্তমানে সেই ব্যক্তি এবং সতার দুই সন্তান সুস্থ হয়ে গেছেন।

সূত্র : সিজিটিএন

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডাক বাংলা

Theme Customized BY LatestNews